Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পল্লী কবি জসীম উদ্দীনের ১১৪তম জন্ম বার্ষিকী পালিত

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ১লা জানুয়ারী সন্ধ্যায় পল্লী কবি জসীম উদ্দীনের ১১৪তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি ‘সনেট পঙ্ক্তিমালা’ কাব্যগ্রন্থের লেখক মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ সহিদুর রহমান।
অন্যান্যের মধ্যে কাব্যপারের সেতু কাব্যগ্রন্থের লেখক ও বাবুপাড়া ইউপির ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ আবুল হাশেম, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি মুহম্মদ ফিরোজ হায়দার, সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক নুরুন্নবী মুন্সী ও এবাদত আলী শেখ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তাগণ পল্লী কবি জসীম উদদীনের শিক্ষা, সাহিত্য ও কর্মময় জীবনের উপর আলোচনা করেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক, সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের সভাপতি সাংবাদিক মোঃ মোক্তার হোসেন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুহম্মদ ফিরোজ হায়দার।
অনুষ্ঠানে পাংশা পৌরসভার বাজার পরিদর্শক মোঃ জাফর ইকবাল, সাংবাদিক সৈকত শতদলসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ এবং সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্র যৌথভাবে এ কর্মসূচীর আয়োজন করে।