Site icon দৈনিক মাতৃকণ্ঠ

হঠাৎ সাংবাদিক সম্মেলন॥রাজবাড়ীতে বিএনপির নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে আন্দোলনের আহ্বান জানালেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য খৈয়ম

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতাদের কারাদন্ডের প্রতিবাদে গতকাল ১০ই ফেব্রুয়ারী বেলা ১১টায় নিজ বাসভবনে হঠাৎ স্বল্প পরিসরে সাংবাদিক সম্মেলন করেছেন রাজবাড়ী জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম।
সাংবাদিক সম্মেলনে তিনি স্থানীয় পুলিশের উদ্দেশ্যে বিএনপির নেতাকর্মীদেরকে হয়রানী না করে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের এবং দলীয় নেতাকর্মীদেরকে হিংসাত্মক কর্মকান্ডে না জড়িয়ে শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করার আহ্বান জানিয়েছেন।
এ সময় জেলা বিএনপির(খৈয়ম গ্রুপের) সিনিয়র সহ-সভাপতি রোকন উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি এডঃ এম.এ গফুর, এডঃ লিয়াকত আলী বাবু, জেলা জাসাসের সভাপতি আব্দুর রউফ হিটু ও বিএনপি নেতা এডঃ নেকবর হোসেন মনিসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সাংবাদিক সম্মেলনে আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, ২০০৬ সাল থেকেই বিএনপিকে রাজনৈতিক কর্মকান্ড থেকে বিচ্ছিন্ন করার জন্য একের পর ষড়যন্ত্র চলছে। চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে অনেকগুলো মিথ্যা মামলা দেয়া হয়েছে, এমনকি তাকে কারাদন্ড দিয়ে জেলে পাঠানো হলো। তারেক রহমানের নামে বিপুল সংখ্যক মামলা দেয়াসহ সাজা দিয়ে তাকে দেশছাড়া করা হয়েছে। দেশব্যাপী বিএনপির হাজার হাজার নেতাকর্মীর নামে অসংখ্য মিথ্যা মামলা দেয়া হয়েছে। নেতাকর্মীদের কারাবন্দী করে রাখাসহ নানাভাবে হয়রানী করা হচ্ছে। মানুষের সকল গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছে। স্থানীয় পুলিশ প্রশাসন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতেও বাধা দিচ্ছে। সম্প্রতি জেলা বিএনপির সহ-সভাপতি আফছার আলী সরদারসহ জেলাব্যাপী অর্ধ-শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সরকার অব্যাহতভাবে আমাদের উপর দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে। দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে। পুরো দেশটাকেই তারা লুটপাটের স্বর্গরাজ্য বানিয়ে ফেলেছে। সম্প্রতি রাজবাড়ী থেকে একজনকে প্রতিমন্ত্রী করার পর তাদের দৌরাত্ম্য আরো বেড়েছে।
তিনি সকল ধরনের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় শিক্ষামন্ত্রীর পাশাপাশি নবনিযুক্ত প্রতিমন্ত্রীরও পদত্যাগ দাবী করেন।
তিনি আরো বলেন, আমরা এখনো মনে করি পুলিশ জনগণের বন্ধু। তারা কোন দলের নয়, প্রজাতন্ত্রের কর্মচারী। আশা করি তারা ভালো-মন্দ ও সাদা-কালোর ফারাকটা ভুলে যাবেন না। আমাদের নেতাকর্মীদেরকে অন্যায়ভাবে দমন-পীড়ন থেকে বিরত থেকে নিরপেক্ষভাবে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করবেন। আমি বেগম খালেদা জিয়াকে কারাদন্ড দিয়ে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা করছি এবং অবিলম্বে তার মুক্তিসহ দায়েরকৃত মিথ্যা মামলাগুলো প্রত্যাহার করে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। এ ছাড়াও আমি বেগম খালেদা জিয়ার নির্দেশনা মেনে কোন ধরনের বিশৃঙ্খলা, অরাজকতা বা ধ্বংসাত্মক কর্মকান্ডে না জড়িয়ে নিয়মতান্ত্রিকভাবে গণতান্ত্রিক পন্থায় আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য বিএনপির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।