Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউপির গৌরিপুর ব্রীজে গর্তের সৃষ্টি হওয়ায় দুর্ভোগ

॥মাহ্ফুজুর রহমান॥ রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের নিমতলা-কোলারহাট সড়কের গৌরিপুর পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকার ব্রীজের মাঝে গর্তের সৃষ্টি হওয়ায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল ও পারাপার হতে হচ্ছে।
স্থানীয়রা জানায়, দীর্ঘ ২মাস ধরে ওই ব্রীজের মাঝে বড় আকৃতির গর্তটির সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেও কোন লাভ হয়নি। এতে ব্রীজটি ব্যবহারকারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সরেজমিনে দেখা গেছে, এলাকাবাসী নিজেদের উদ্যোগে ব্রীজের ভাঙ্গা স্থানে কাঠ, টিন ও মাটি দিয়ে ভরাট করেছে। তার উপর দিয়ে ভ্যান, রিক্সা ও অটোরিক্সার পাশাপাশি ভারী যানবাহনও ঝুঁকি নিয়ে চলাচল করছে। ওই এলাকার আশপাশে কয়েকটি ইটভাটা থাকায় মাটি ও ইটভর্তি ট্রাক চলাচলের কারণে আরো নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে। স্থানীয়রা যানবাহন চালকদের বিপদ সংকেত বোঝানোর জন্য বাঁশের সাথে লাল কাপড় বেঁধে রেখেছে।
গৌরিপুর পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র মাসুদ, রানা ও ৩য় শ্রেণীর ছাত্র শাহিন জানায়, ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় তাদের স্কুলে যাতায়াতে সমস্যা হচ্ছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আক্তারী খাতুন বলেন, শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ব্রীজটি অনতিবিলম্বে সংস্কার করা দরকার।
স্থানীয় ইউপি সদস্য লিটন প্রামানিক ও চুন্নু খানসহ এলাকার অনেকে বলেন, এই সড়ক দিয়ে প্রতিদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভয় নিয়ে যাতায়াত করছে। ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবগত করা হয়েছে। ব্রীজটির মাঝে গর্ত হওয়ার বিষয়ে সদর উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে জানানোর পর তাদের লোকজন এসে দেখে গেলেও কোন কাজ হয়নি।
অটোরিক্সা চালক আব্দুল লতিফ মোল্লা, হাবি মোল্লা ও শুকুর মোল্লা জানান, গোয়ালন্দ মোড় থেকে কোলারহাটগামী বিপুল সংখ্যক রিক্সা, অটোরিক্সা, ভ্যান এই সড়ক দিয়ে চলাচল করে। ব্রীজটির মাঝে বড় গর্ত হওয়ায় যাতায়াতে অনেক অসুবিধা হচ্ছে। এ জন্য দ্রুত ব্রীজটির সংস্কার বা পুনঃ নির্মাণ করা প্রয়োজন।
এ বিষয়ে সদর উপজেলা প্রকৌশলী স্বপন কুমার গুহ জানান, ব্রীজটির ব্যাপারে জেলা এলজিইডি অফিস থেকে টেন্ডার আহ্বান করা হয়েছে। শীঘ্রই সেখানে নতুন ব্রীজের নির্মাণ কাজ শুরু করা হবে।