Site icon দৈনিক মাতৃকণ্ঠ

আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী জেলা ইজতেমা

॥কাজী তানভীর মাহমুদ॥ মহান আল্লাহর দরবারে দু’হাত তুলে আখেরী মোনাজাতে মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহর রহমত, দেশ ও দশের মঙ্গল ও মাগফেরাত কামনার মধ্য দিয়ে শেষ হলো ৩দিন ব্যাপী রাজবাড়ী জেলা ইজতেমা ।
গতকাল ৩রা ফেব্রুয়ারী সকাল ১১টা ১৭মিনিটে শুরু হওয়া আখেরী মোনাজাত শেষ হয় বেলা সাড়ে ১১টা ৩২মিনিটে। আখেরী মোনাজাত পরিচালনা করেন ফরিদপুর জেলার চর কমলাপুর মাদ্রাসার মুহাদেস মাওলানা হাবিবুর রহমান।
আখেরী মোনাজাতে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে কেঁদে কেঁদে ক্ষমা চেয়েছেন অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসুল্লী। তারা পাপ থেকে মুক্তির জন্য আকুতি-মিনতি করেছেন।
মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন রাজবাড়ী জেলা ও আশেপাশের জেলার মুসুল্লীরা।
আখেরী মোনাজাতে অংশ নিতে গতকাল শনিবার সকাল থেকেই রাজবাড়ী জেলা সদরের আলীপুর ইউনিয়নে যুব উন্নয়ন অধিদপ্তর ভবনের পূর্ব পাশ্বের বিশাল আকারের ২২ একর ময়দানে লাখো মুসুল্লীর ঢল নামে। ময়দানে যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ দেখা যায়।
আখেরী মোনাজাতে রাজবাড়ী জেলা ও পাশ্ববর্তী জেলার বিভিন্ন এলাকা থেকে আগত বিভিন্ন পর্যায়ের বর্তমান ও সাবেক জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, বিচারক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, চিকিৎসক, মুক্তিযোদ্ধা, আইনজীবী, ব্যবসায়ী, সাংবাদিক ও শিক্ষকসহ বিভিন্ন শ্রেণীর পেশার হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ অংশ নেয়।
জেলা ইজতেমার ময়দান ও আশপাশের এলাকাজুড়ে লাগানো মাইকের মাধ্যমে সেই ধ্বনি ছড়িয়ে পড়ে সব জায়গায়। নারী-পুরুষ-শিশুসহ সকল বয়সের মানুষ মোনাজাতে অংশ নিতে ইজতেমা এলাকায় পৌঁছান। আখেরী মোনাজাত শেষে মুসুল্লীরা আবার নিজ নিজ গৌন্তব্য রওনা দিয়েছেন।
উল্লেখ্য, তাবলীগ জামাতের উদ্যোগে গত ১লা ফেব্রুয়ারী থেকে রাজবাড়ীতে ৩দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়। সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়নপুর মৌজার(কামালদিয়ার পাশে) রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পূর্ব পাশে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের(টিটিসি’র) বিপরীতে প্রথমবারের মতো জেলা ইজতেমার আয়োজন করা হয়েছিল।