মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় খাদ্য বিভাগে দীর্ঘদিন যাবৎ চলছে অবকাঠামো সংকট

  • আপডেট সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘ দিন যাবৎ অবকাঠামো সংকটে রয়েছেন।
উপজেলা পরিষদের সম্প্রসারিত নতুন ভবন নির্মিত হলেও সেখানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের দপ্তর স্থানান্তরিত হয়নি। পুরাতন ভবনের দুটি কক্ষে নানা দুর্ভোগের মধ্য দিয়ে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করতে বাধ্য হচ্ছেন কর্মকর্তা-কর্মচারীরা। সেখানে টয়লেট ব্যবস্থাপনা না থাকায় দুর্ভোগের সাথে যেন মানসিক কষ্ট যুক্ত হয়েছে। উপজেলা পরিষদের উর্ধতন কর্মকর্তাদের কাছে সমস্যাদির কথা লিখিতভাবে জানানো হলেও প্রতিকারে সাড়া মেলেনি।
জানা যায়, পাংশা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হিসেবে বালিয়াকন্দির জাহাঙ্গীর আলম অতিরিক্ত দায়িত্বে রয়েছেন। খাদ্য পরিদর্শক দুইজন, উপ-খাদ্য পরিদর্শক একজন, চতুর্থ শ্রেণির কর্মচারী ৩জন দায়িত্বে রয়েছেন। ব্যবহৃত দু’টি কক্ষের একটিতে বৃষ্টি হলে ছাদ দিয়ে পানি পড়ে। ৭জন কর্মকর্তা-কর্মচারীর জন্য সাধারণ দুটি কক্ষে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা কষ্টকর ব্যাপার। এর মধ্যে কোনো কক্ষেই টয়লেট ব্যবস্থাপনা নেই। অফিসের পুরুষ কর্মকর্তা-কর্মচারীরা কখনো পাশের মসজিদের টয়লেট ব্যবহার করেন। কিন্তু অফিসে টয়লেট ব্যবস্থাপনা না থাকায় বিব্রত নারী কর্মকর্তা। প্রয়োজনে পাশের অন্য দপ্তরের কর্মকর্তার টয়লেট ব্যবহার করতে গেলে বিরূপ মন্তব্য শুনতে হয় তাকে। এ নিয়ে মানসিক কষ্টে দাপ্তরিক কাজ করে চলেছেন খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা জানান, খাদ্যবান্ধব কর্মসূচী, জিআর, ভিজিডি, ভিজিএফ ও কাবিখাসহ সরকারের গুরুত্বপূর্ণ কর্মসূচির কাজ করতে খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে জনপ্রতিনিধি ও ডিলারসহ সংশ্লিষ্ট দপ্তরের লোকজনের আগমন ঘটে। অন্তত ১টিতে টয়লেটযুক্তসহ ৩টি কক্ষ খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য জরুরী হয়ে পড়েছে। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে অবকাঠামো সংকট দূরীকরণে দায়িত্বশীল উর্ধতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেছেন পাংশা উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের ভুক্তভোগী কর্মকর্তা-কর্মচারীরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!