শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাপানে ‘বাংলাদেশ অ্যাম্বেসী কাপ’ ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

॥টোকিও প্রতিনিধি॥ জাপানের টোকিওস্থ বাংলাদেশের দূতাবাদের আয়োজনে এবং জাপান ক্রিকেট এসোসিয়েশনের সহযোগিতায় গতকাল ১৬ই সেপ্টেম্বর টোকিওর সানো ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে ‘বাংলাদেশ অ্যাম্বেসী কাপ’ ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা খেলা উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। এ সময় জাপান ক্রিকেট এসোসিয়েশনের প্রধান নির্বাহী নাওকি এলেক্স মিয়াজি এবং কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জাপান প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।
পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় খেলা ক্রিকেটের এই আয়োজন জাপানে বসবাসকারী বাংলাদেশীদের আনন্দ ও বিনোদন প্রদানের এক ক্ষুদ্র প্রয়াস।
তিনি জাপান ক্রিকেট এসোসিয়েশনসহ অংশগ্রহণকারী খেলোয়াড় ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানোর পাশাপাশি বিদেশের মাটিতে দেশীয় সংস্কৃতি ও খেলাধুলা চর্চার মাধ্যমে নিজেদের সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।
প্রতিযোগিতায় টোকিও থেকে রাইজিং স্টার ও নিপ্পন টাইগার্স, নাগোয়া থেকে নাগোয়া বেঙ্গল টাইগার্স এবং সেন্দাই থেকে সেন্দাই কিংস-এই ৪টি দল নকআউট পদ্ধতিতে টি-২০ ফরমেটে খেলায় অংশগ্রহণ করে।
এছাড়া লাল ও সবুজ দলে ভাগ হয়ে প্রবাসীদের আরও একটি ফ্রেন্ডলী ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় রাইজিং স্টার চ্যাম্পিয়ন ও নাগোয়া বেঙ্গল টাইগার্স রানার্স আপ হয়। বিপুল সংখ্যক বাংলাদেশী ও জাপানী দর্শক খেলা উপভোগ এবং দূতাবাসের এই আয়োজনের প্রশংসা করেন।
উল্লেখ্য, বিভিন্ন দেশের দল নিয়ে জাপান ক্রিকেট এসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৮ ও ২৯শে সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ‘অ্যাম্বেসী কাপ’ টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল গঠনও এই প্রতিযোগিতা আয়োজনের অন্যতম উদ্দেশ্য ছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!