fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

পাংশার হাবাসপুরে বাল্য বিবাহ প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সভা

  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির চরঝিকড়ী বন্যা আশ্রয়ণ কেন্দ্রে গতকাল ৯ই সেপ্টেম্বর বাল্যবিয়ে বন্ধ করি, সুখি সমৃদ্ধ সমাজ গড়ি এবং আঠারোর আগে বিয়ে নয়, বিশের আগে সন্তান নয় প্রতিপাদ্যকে সামনে রেখে বাল্যবিবাহ প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সভা-২০১৯ অনুষ্ঠিত হয়।
বেসরকারী উন্নয়ন সংস্থা এফএইচ এসোসিয়েশন, হাবাসপুর সিএফসিটি এরিয়া অফিসের আয়োজনে এ উপলক্ষে আলোচনা ও নাটিকা উপস্থাপন করা হয়।
হাবাসপুর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চর ঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস, কাচারীপাড়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন, চর ঝিকড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রজব আলী, হাবাসপুর ইউপির মেম্বার মোঃ শহিদুল ইসলাম, সাংবাদিক মোঃ মোক্তার হোসেন, এফএইচ এসোসিয়েশন মাছপাড়া সিএফসিটি অফিসের এটিএল মানিক রামবারি, সিনিয়র এ্যানিমেটর শিলা রাণী সরকার, সিবিও নেতা বিউটি পারভীন ও স্কুল ছাত্রী তপু প্রমূখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। বাল্যবিয়ের ফলে একটি মেয়ের স্বপ্ন ও সম্ভাবনা হারিয়ে যায়। সুন্দর জীবন গঠনের জন্য প্রতিটি মেয়েকে সুযোগ করে দিতে হবে। এ জন্য পারিবারিক ও সামাজিক সচেতনতা দরকার।
বক্তারা বাল্যবিয়ের কুফল ও বাল্যবিয়ের শাস্তি সমূহ তুলে ধরেন। বাল্যবিয়ের পাশাপাশি মাদক প্রতিরোধেও জনসচেতনতা সৃষ্টির গুরুত্বারোপ করেন বক্তারা।
অনুষ্ঠানে চরঝিকড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী শান্তা ও তার দল বাল্য বিয়ে প্রতিরোধে নাটিকা উপস্থাপন করে। উপস্থিত সকলে আনন্দঘন পরিবেশে নাটিকা উপভোগ করেন।
অনুষ্ঠানে বাল্য বিয়ে না করতে অঙ্গীকার ব্যক্ত করে উপস্থিত কিশোরীরা। অনুষ্ঠান উপস্থাপনা করেন এফএইচ এসোসিয়েশনের হাবাসপুর সিএফসিটির এ্যানিমেটর আশরাফুল। ইউসুফ আলী, নুরজাহান ও শীতলসহ এফএইচ এসোসিয়েশনের অন্যান্যরা অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা প্রদান করে। অনুষ্ঠানে এফএইচ এসোসিয়েশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!