fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৪২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে আঞ্জুমান-ই- কাদেরীয়ার উদ্যোগে বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য ও নানা কর্মসূচীর মধ্যদিয়ে গতকাল ১০ই সেপ্টেম্বর সারা দেশের ন্যায় রাজবাড়ীতেও পবিত্র আশুরা পালিত হয়েছে।
কারবালার শোকাবহ ও হৃদয় বিদারক ঘটনার এই দিনটি ধর্মীয়ভাবে মুসলিম ধর্মাবলম্বীদের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। মুসলিম বিশ্বে ত্যাগ ও শোকের প্রতীক হিসেবে এ দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ পবিত্রতম দিবস।
হিজরি ৬১ সনের ১০ মহররম এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর দৌহিত্র হযরত ইমাম হোসেইন(রাঃ) ও তাঁর পরিবার এবং অনুসারীরা সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন।
পবিত্র আশুরা উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও রাজবাড়ীতে আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১০ই সেপ্টেম্বর (১০ই মহররম) সকাল ১০টায় রাজবাড়ী খানকা শরীফ বড় মসজিদ থেকে শোক র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে বিপুল সংখ্যক কাদেরীয়া ভক্ত সুসজ্জিত তাজিয়াসহ এই শোক র‌্যালীতে অংশগ্রহণ করেন।
শোক র‌্যালী শেষে খানকা শরীফ বড় মসজিদ প্রাঙ্গণে হযরত ইমাম হোসাইন(রাঃ) সহ কারবালা প্রান্তরে ইয়াজিদের বাহিনীর হাতে শাহাদতবরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন খানকা শরীফ বড় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ শাহজাহান।
অপরদিকে, একই সময়ে আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে দৌলতদিয়া খানকা শরীফ থেকেও একটি শোক র‌্যালী বের করা হয়। কাদেরীয়া তরিকার কয়েক হাজার ভক্ত-মুরিদান তাতে অংশগ্রহণ করেন। শোক র‌্যালী শেষে সেখানেও দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!