fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৪৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

রাজবাড়ী শহরে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সকল ধরনের ট্রাক চলাচল বন্ধ থাকবে—জেলা প্রশাসক দিলসাদ বেগম

  • আপডেট সময় সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৮ই সেপ্টেম্বর বেলা ১১টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসক ও কমিটির সভাপতি প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নূরুল ইসলাম, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জাকির হোসেন, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি মোঃ আক্তারুজ্জামান হাসান এবং এনজিও ফেডারেশনের জেলা শাখার সভাপতি লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসারগণ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী(চঃ দাঃ) কে.বি.এম সাদ্দাম হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও কমিটির সদস্যগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বর্তমানে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকলেও জেলার গত মাসের অপরাধ বিশ্লেষণ করলে দেখা যায় সকল ধরনের অপরাধই আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। আমি আশা করবো আইন-শৃঙ্খলা রক্ষার সাথে সংশ্লিষ্ট সকলে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে ব্যবস্থা গ্রহণ করবেন।
কমিটির কয়েকজন সদস্যের বক্তব্য মতে স্কুল চলাকালীন সময়ে শহরের বিভিন্ন সড়ক দিয়ে বালুবাহী ট্রাক অবাধে চলাচল করছে, যা জনস্বাস্থ্য ও নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। এসব ট্রাক ত্রিপল দিয়ে বালু না ঢেকে চলাচলের কারণে মানুষের স্বাস্থ্য সম্পর্কিত নানা ধরনের সমস্যা হচ্ছে। ট্রাক মালিক সমিতির পক্ষ থেকে স্কুল চলাকালীন সময়ে ওইসব ট্রাক চলাচলের নানা যুক্তি দেখানো হলেও শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে কোন অবস্থাতেই তা গ্রহণযোগ্য নয়। শহরের মধ্যে ট্রাক চলাচলের একটি সুনির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করা খুবই জরুরী। এ ক্ষেত্রে ট্রাক মালিক পক্ষের মতামত ও কমিটির অন্যান্য সদস্যদের সুপারিশ অনুযায়ী সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের মধ্যে কোন ধরনের ট্রাক চলাচল করবে না। এর ব্যত্যয় ঘটলে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সবারই মনে রাখা উচিত, স্কুল-কলেজগামী আমাদের ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে আগে বিবেচনা করতে হবে।
তিনি আরো বলেন, বিভিন্ন মহলের অভিযোগ সূত্রে জানা যায়, ইদানীং রাজবাড়ী শহরের বিভিন্ন সড়কে লাইসেন্স পাওয়ার বয়স না হওয়া ১৮ বছরের নীচের উঠতি বয়সী ছেলেরা বেপরোয়া গতিতে মোটর সাইকেল চালায়। যার ফলে প্রতিনয়তই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। এ ব্যাপারে যান চলাচল নিয়ন্ত্রণের সাথে সংশ্লিষ্ট সকল বিভাগ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
তিনি বলেন, গত সভার সিদ্ধান্ত মোতাবেক কিছু নামধারী সাংবাদিক বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ডসহ চাঁদাবাজী ও ব্ল্যাকমেইলিং করছে। এ ক্ষেত্রে এ সকল ভুয়া সাংবাদিকদের শনাক্ত করা প্রয়োজন। সে লক্ষ্যে রাজবাড়ী প্রেসক্লাবসহ যে ৪টি সংগঠনের তালিকা আমাদের কাছে রয়েছে তাদের সভাপতি ও সেক্রেটারীর সাথে আলোচনা করে প্রকৃত সাংবাদিকদের তালিকা প্রকাশ করা হবে।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করার ক্ষেত্রে দালাল চক্রের উপদ্রবসহ বিভিন্নভাবে পাসপোর্টকারীরা হয়রানীর শিকার হচ্ছে। যা কোনভাবেই কাম্য নয়। ভবিষ্যতে পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ দালাল চক্রকে কোনভাবেই প্রশ্রয় না দিয়ে জনগণ যাতে হয়রানীমুক্ত সেবা পায় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।
সভায় কমিটির একজন সদস্যের বক্তব্য মতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্মাণাধীন ওয়াটার ট্রিটমেট প্লান্টের কাজ অত্যন্ত ধীরগতিতে চলছে এবং পৌর এলাকার অধিকাংশ জায়গার স্ট্রিট লাইট নষ্ট যার কারণে চুরিসহ বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছে। এ ব্যাপারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও রাজবাড়ী পৌরসভাকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য কমিটির পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে আশুরার দিন তাজিয়া মিছিলের জন্য যে আবেদন করা হয়েছে সেই আবেদন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। মিছিলে কোন অবস্থাতেই ধাতব বা ইস্পাতের সামগ্রী ব্যবহার করা যাবে না।
জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। এক্ষেত্রে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয় এবং জনসাধারণ যাতে তাদের ভোট প্রয়োগের মাধ্যমে তাদের প্রার্থীকে নির্বাচিত করতে পারেন সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
পাংশা উপজেলা পরিষদের চেয়াম্যানের ভাষ্যমতে ইদানীং পাংশায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন বিকাশ ও বিপুল বাহিনীর নামে বিভিন্ন ব্যক্তির কাছে চাঁদাসহ হুমকি দেয়া হচ্ছে। তাদেরকে আইনের আওতায় আনার জন্য আইন-শৃঙ্খলা রক্ষার সাথে সংশ্লিষ্ট বিভাগকে আহ্বান জানানো যাচ্ছে। দুর্গার পূজার সময় যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পূজা কমিটিগুলোর স্বেচ্ছাসেবকরাও নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। এছাড়াও সভায় বাল্য বিাহ, ইভটিজিং, মাদক, সন্ত্রাস, চুরি, নারী নির্যাতনসহ আইন-শৃঙ্খলার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!