fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

স্থগিত হওয়া রাজবাড়ীর দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপি নির্বাচন আগামী ১৬ই সেপ্টেম্বর

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ আকস্মিক বন্যা জনিত কারণে রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম এবং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের স্থগিত হওয়া নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন।
নতুন ঘোষিত তারিখ আগামী ১৬ই সেপ্টেম্বর। গত ২৫শে জুলাই এ দুটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের দুই দিন আগে ২৩শে জুলাই বন্যা জনিত কারণে নির্বাচন স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। নতুন করে তারিখ ঘোষণা হওয়ায় পুরোদমে ফের প্রার্থীরা মাঠে নেমে পড়েছে।
গত ৩রা সেপ্টেম্বর বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েব সাইটে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মোঃ আতিয়ার রহমানের স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
ওই পত্রে বলা হয়, বন্যাজনিত কারণে স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচন যে পর্যায়ে থেকে স্থগিত করা হয়েছিল সেই পর্যায় থেকে শুরু করে আগামী ১৬ই সেপ্টেম্বর-২০১৯ তারিখে ভোট গ্রহণ সম্পন্ন করার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে।
এর আগে গত ২৩শে জুলাই নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে বলা হয়, ২৫শে জুলাই অনুষ্ঠিতব্য গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন আকষ্মিক বন্যায় ভোট কেন্দ্রসমূহ বন্যা প্লাবিত হওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করে।
গোয়ালন্দ উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে ছোট ভাকলা ও উজানচর ইউপি নির্বাচন ২০১৬ সালের ২৩শে এপ্রিল অনুষ্ঠিত হয়। নদী ভাঙ্গনের কারণে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি গ্রাম ও ওয়ার্ড বিলীন হওয়ায় ওয়ার্ড বিভাজন ও সীমানা নিয়ে জটিলতা দেখা দেয়। সীমানা জটিলতা নিরসন না হওয়ায় নির্ধারিত সময়ে তফসীল ঘোষণা করা সম্ভব হয়নি।
এবারে নির্বাচনে দৌলতদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন, সংরক্ষিত সদস্য ১৪জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দৌলতদিয়ায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩জন। এরমধ্যে পুরুষ ১২,৩৫২ জন ও মহিলা ভোটার রয়েছে ১২ হাজার ৯৩১জন।
দেবগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত সদস্য ১০জন ও সাধারণ সদস্য পদে ২৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দেবগ্রামে মোট ভোটার ১১হাজার ১০০জন। এরমধ্যে পুরুষ ৫ হাজার ৭২৫ জন ও মহিলা রয়েছে ৫ হাজার ৩৭৫ জন ভোটার।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন জানান, বন্যা জনিত কারণে নির্বাচন কমিশন থেকে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছিল। সারাদেশ থেকে বন্যার পানি নেমে যাওয়ায় নির্বাচন কমিশন নতুন করে সিদ্ধান্ত নিয়ে দিন তারিখ ঘোষণা করেছে। নতুন করে ঘোষিত অনুযায়ী আগামী ১৬ই সেপ্টেম্বর এ দুটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!