fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ৫দিন ধরে ফেরী চলাচল বন্ধ থাকায় জনদুর্ভোগ

  • আপডেট সময় শনিবার, ৩১ আগস্ট, ২০১৯

॥চঞ্চল সরদার॥ পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে রাজবাড়ীর জৌকুড়া-পাবনার নাজিরগঞ্জ নৌ-রুটে গত ২৬শে আগস্ট থেকে ৫দিন ধরে ফেরী চলাচল বন্ধ রয়েছে। এতে এই নৌ-রুটে চলাচলকারী যানবাহনের চালক-শ্রমিক ও যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
গতকাল ৩০শে আগস্ট দুপুরে সরেজমিনে জৌকুড়া ফেরী ঘাটে গিয়ে দেখা যায়, নদী পারাপারের জন্য ছোট-বড় কিছু গাড়ী আসলেও তারা ফেরী বন্ধ পেয়ে ঘুরে চলে যাচ্ছে। যাত্রীদের অনেকে জীবনের ঝুঁকি নিয়ে তীব্র স্রোতের মধ্যেই ছোট ছোট ট্রলারে ও লঞ্চে নদী পার হচ্ছে। মোটর সাইকেল ও তিন চাকার অনেক ছোট গাড়ীও ট্রলারে করে নদী পার করা হচ্ছে।
দীপংকর কর্মকার নামের এই রুটের একজন নিয়মিত যাত্রী বলেন, ফেরী চলাচল বন্ধ থাকায় জীবনের ঝুঁকি নিয়ে নদী পার হতে হবে। যদি ফেরী থাকতো তাহলে নদী পার হতে কোন চিন্তা করা লাগতো না।
তিনি আরো বলেন, এই রুটে মাত্র ২টি ফেরী চলাচল করে। তাই কখনো সময় মতো ফেরী পাওয়া যায় না। এ জন্য ফেরীর সংখ্যা বাড়ানো হলে ভালো হয়।
তোফাজ্জেল শেখ নামের একজন ট্রলার চালক বলেন, আমাদেরকে এখন নদীতে ট্রলার চালাতেও সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। নাজিরগঞ্জ যেতে স্বাভাবিক সময়ে ৩০ মিনিটের মতো লাগলেও এখন লাগে প্রায় ৫০ মিনিট। আবার আগে যাত্রী নিতাম ৭০-৮০ জন করে, সেখানে এখন নিচ্ছি ৫০ জন করে। যাত্রীদের নিরাপত্তার বিষয়টিও আমাদের ভাবতে হচ্ছে।
লঞ্চ চালক মাসুদ আলী খাঁ বলেন, লঞ্চ চলাচলে আমাদের তেমন কোন সমস্যা হচ্ছে না। শুধু সময় একটু বেশী লাগছে। ফেরী ব্যবহারকারী যানবাহনগুলোর সমস্যাটা বেশী হচ্ছে।
জৌকুড়া ফেরী ঘাটের ম্যানেজার সোহেল রানা বলেন, তীব্র স্রোতের কারণে এই রুটের ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছে। আশা করছি, স্রোত কমে গেলে আগামী রবিবার থেকে ফেরী চলাচল করবে। যে যাত্রীরা এখানে আসছে তারা ট্রলারে ও লঞ্চে করে নদী পার হচ্ছে।
ফেরী ঘাটের ইজাদার মোস্তাফিজুর রহমান শরীফ বলেন, স্রোতের বিপরীতে ফেরী চলাচল করতে পারছে না। তাই ২৬শে আগস্ট থেকে ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে নদীর স্রোত কমতে শুরু করেছে। আশা করছি, আগামী রবিবার থেকে ফেরী চালু করতে পারবো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!