fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

দেখার কেউ নেই॥কালুখালীতে সৌর বিদ্যুতের কিছু স্ট্রীট লাইট রাতে আলো দেয় না

  • আপডেট সময় রবিবার, ২৫ আগস্ট, ২০১৯

॥রাকিবুল ইসলাম॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার গুরুত্বপূর্ণ কিছু এলাকায় বিগত দিনে সৌর বিদ্যুতের প্যানেলসহ স্ট্রীট লাইট স্থাপন করা হয়। জনবহুল এলাকা, হাট-বাজার এবং ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য টিআর/কাবিখা প্রকল্পের আওতায় এগুলো স্থাপন করা হয়।
পান্না রুরাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নামের একটি কোম্পানী এই স্ট্রীট লাইট স্থাপনের কাজ করে। প্রতিটি স্ট্রীট লাইট স্থাপন বাবদ সরকার থেকে ৫৬ হাজার ৪৯০ টাকা করে বরাদ্দ দেয়া হয়। স্ট্রীট লাইট স্থাপনের পরবর্তী ৩বছর কোম্পানীর ফ্রি সার্ভিসিংয়ের শর্ত রয়েছে। কিন্তু বেশ কিছু স্ট্রীট লাইন দীর্ঘদিন ধরে নষ্ট হয়ে রয়েছে। অভিযোগ রয়েছে নি¤œমানের উপকরণ দিয়ে স্ট্রীট লাইট স্থাপন করায় অল্পদিনের মধ্যে তা নষ্ট হয়ে গেছে।
এ ব্যাপারে স্থানীয়রা সংশ্লিষ্ট কোম্পানীকে বার বার জানালেও তারা কোন পদক্ষেপ নিচ্ছে না। এছাড়াও কোম্পানীর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কিছু কিছু স্থানে এই সৌর বিদ্যুতের লাইট স্থাপন ও মেরামতের জন্য বকশিশ ও গাড়ী ভাড়ার নামে টাকার নেয়ার অভিযোগ পাওয়া গেছে। রতনদিয়া বাজারের ইউনিয়ন ব্যাংক সংলগ্ন চার রাস্তার মোড়ের লাইটটি প্রায় দেড় মাস যাবৎ নষ্ট হয়ে পড়ে আছে।
ভুক্তভোগী ও আশপাশের দোকানীরা জানান, তারা বার বার উক্ত কোম্পানীর লোকদের জানালেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। একইভাবে রতনদিয়া রজনীকান্ত সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের পেছনের স্ট্রীট লাইটটিও প্রায় দেড় মাস যাবৎ নষ্ট হয়ে পড়ে আছে।
এ বিষয়ে পান্না রুরাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কালুখালী শাখা ব্যবস্থাপক মোঃ হাফিজুর রহমান বলেন, কোথায় কোনটি(স্ট্রীট লাইট) নষ্ট হয়েছে তা আমরা জানি না। আমাদেরকে জানালে আমরা দ্রুত সেগুলোর মেরামত করার ব্যবস্থা গ্রহণ করবো। ঈদের পর হেড অফিস থেকে কোন মালামাল এসে পৌঁছায়নি। আশা করছি, শীঘ্রই মালামাল এসে পৌঁছাবে। মালামাল এলেই আমরা নষ্ট লাইটগুলো মেরামত করে দিবো।
কালুখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা(অঃ দাঃ) বলেন, ‘আমাদের কাছে অনেকেই অভিযোগ করেছেন। আমরা উক্ত সৌর বিদ্যুৎ কোম্পানীর লোকদের সাথে কথা বলেছি। তারা জানিয়েছেন নষ্ট হওয়া লাইট মেরামত করার প্রয়োজনীয় মালামাল তাদের কাছে নেই। তারা তাদের হেড অফিসে বিষয়টি জানিয়েছেন। মালামাল এসে পোঁছালে তারা লাইটগুলো মেরামত করে দিবেন। লাইটগুলো তারা যাতে দ্রুত মেরামত করে দেয়, সে ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।’
রতনদিয়া বাজারের ব্যবসায়ীগণসহ সংশ্লিষ্টরা নিরাপত্তার স্বার্থে স্ট্রীট লাইটগুলো সচল রাখার এবং এ ব্যাপারে সঠিক তদারকি ও রক্ষণাবেক্ষণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!