শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ইউআরটি সদস্যদের দুইদিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)’র আয়োজনে রাজবাড়ীতে দুই দিনব্যাপী ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ কোর্সের উপজেলা রিসোর্স টিম(ইউআরটি) সদস্যদের প্রশিক্ষক প্রশিক্ষণ(টিওটি) শুরু হয়েছে। গতকাল ২১শে আগস্ট সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক দিলসাদ বেগম এই প্রশিক্ষণের উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)’র পরিচালক(প্রশিক্ষণ ও পরামর্শ) প্রবীর কুমার চক্রবর্তী(যুগ্ম-সচিব), জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, উপজেলা রিসোর্স টিমের সদস্যবৃন্দ, এনআইএলজি’র সহকারী গবেষণা কর্মকর্তা মোঃ ইমরানুর রহমান, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শামছুজ্জোহা প্রমুখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আজকে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)’র প্রশিক্ষণ প্রদানের উদ্যোগে নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। বর্তমান সরকার তৃণমূল পর্যায়ের জনপ্রতিনিধিদের মাধ্যমে দেশের প্রশাসনিক কাঠামোকে আরও বেশী শক্তিশালী করতে এবং সাধারণ মানুষের মাঝে সরকারের বিভিন্ন সুবিধা পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ের চেয়াম্যানের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। যাতে তারা এই বিষয়ে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদেরকে সমৃদ্ধ করতে পারে। প্রশিক্ষণের বিকল্প কিছু হতে পারে না। আমি আশা করবো আজকে যারা বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করছেন তারা এই বিষয়টিকে আয়ত্ব করে তাদের কাজের সাথে সংশ্লিষ্ট অন্যদেরকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ করে তুলবেন।
প্রশিক্ষণ কর্মসূচীতে প্রশিক্ষকদের শিক্ষা, পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, অংশগ্রহণমূলক পদ্ধতি, প্রশিক্ষণ উপকরণের ব্যবহার কৌশল, আচরণভেদে সকলের অংশগ্রহণ নিশ্চিত করার কৌশল, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ প্রদান করেন এনআইএলজি’র পরিচালক (প্রশিক্ষণ ও পরামর্শ) প্রবীর কুমার চক্রবর্তী (যুগ্ম-সচিব), সহকারী গবেষণা কর্মকর্তা মোঃ ইমরানুর রহমান এবং ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ শামছুজ্জোহা। এই প্রশিক্ষণে অংশগ্রহণকারীগণ প্রশিক্ষণ গ্রহণ শেষে উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের প্রশিক্ষণ প্রদান করবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!