শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাল্টে যাচ্ছে গোয়ালন্দ মোড় ও রাজবাড়ী রাস্তার মোড়ের নাম

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

॥হেলাল মাহমুদ॥ বাইরের জেলাগুলো থেকে আসা যানবাহনের চালক ও যাত্রীদের বিভ্রান্তি হওয়ায় রাজবাড়ী ও ফরিদপুরের গুরুত্বপূর্ণ ২টি স্থানের নাম পরিবর্তন করার সুপারিশ করেছে সড়ক বিভাগ।
স্থান ২টি হলো ঃ ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলাধীন ‘গোয়ালন্দ মোড়’ এবং একই মহাসড়কের ফরিদপুর জেলাধীন ‘রাজবাড়ী রাস্তার মোড়’। সম্প্রতি রাজবাড়ী ও ফরিদপুর জেলার ‘উন্নয়ন সমন্বয় কমিটি’র পক্ষ থেকে এই গুরুত্বপূর্ণ ২টি স্থানের নাম পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
গত ১৮ই আগস্ট রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনার পর নাম পরিবর্তনের পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ‘গোয়ালন্দ মোড়’ নিয়ে যাত্রী ও যানবাহনের মধ্যে দীর্ঘদিন ধরে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হওয়ার পর তার নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের এই বিভ্রান্তি দূর করার জন্য ‘গোয়ালন্দ মোড়’ এর নামকে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়কে ‘ফরিদপুর রাস্তার মোড়’ হিসেবে নামকরণ করার সুপারিশ করা হয়।
যেহেতু বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে সেহেতু দুই জেলার(রাজবাড়ী ও ফরিদপুর) উন্নয়ন সমন্বয় কমিটির পক্ষ থেকে এই নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!