মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কলকাতায় শহীদ ক্ষুদিরাম বসুর ১১২তম আত্মদান দিবস পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯

॥কলকাতা প্রতিনিধি॥ ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় যথাযথ মর্যাদায় শহীদ বিপ্লবী ক্ষুদিরাম বসুর ১১২তম আত্মদান দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে শহীদ বসন্ত বিশ্বাস স্মারক সমিতির উদ্যোগে গত ১১ই আগস্ট কলকাতা শহরের শিয়ালদার কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল ট্রাস্ট হলে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচী গ্রহণ করা হয়। শহীদ ক্ষুদিরাম বসুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। আবৃত্তি, গান এবং আজকের দিনে ক্ষুদিরামের মতো বিপ্লবীদের জীবন চর্চার প্রয়োজন নিয়ে আলোচনা করা হয়। এই কর্মসূচীতে অতিথি ও বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন বিচারপতি বৃন্দাবন মন্ডল, অধ্যাপক শুভেন্দু মজুমদার, প্রাক্তন অধ্যক্ষ শিশুতোষ সামন্ত, সাংবাদিক অপূর্ব দাস প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্বনাথ বিশ্বাস এবং সঞ্চালনা করেন করেন কমিটির সম্পাদক মধুসূদন জানান।
অনুষ্ঠানে শতাধিক নাগরিক শহীদ ক্ষুদিরাম বসু ও শহীদ বসন্ত বিশ্বাসের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!