ফরিদপুরে সিরিজ বোমা হামলার মামলায় ৯জঙ্গীর যাবজ্জীবন জেল ফরিদপুরে সিরিজ বোমা হামলার মামলায় ৯জঙ্গীর যাবজ্জীবন জেল – দৈনিক মাতৃকণ্ঠ
মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৭:০৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাল্টে যাচ্ছে গোয়ালন্দ মোড় ও রাজবাড়ী রাস্তার মোড়ের নাম ফরিদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মসজিদের খাদেমের মৃত্যু নগরকান্দার জোড়া খুনের সাথে জড়িতদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন-মানববন্ধন রাজবাড়ী ডায়াবেটিক সমিতির আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভাঙ্গায় জুয়েলার্সের মধ্যে ইয়াবা বেচাকেনার সময় ৪জন গ্রেপ্তার জাতীয় শোক দিবস উপলক্ষে বালিয়াকান্দিতে ইফার আয়োজনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ ডিবির অভিযানে দাদশী থেকে ইয়াবাসহ বিক্রেতা গ্রেফতার বালিয়াকান্দিতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার জাতীয় শোক দিবস উপলক্ষে সোনাকান্দরে দোয়া মাহফিল ফরিদপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার

ফরিদপুরে সিরিজ বোমা হামলার মামলায় ৯জঙ্গীর যাবজ্জীবন জেল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯

॥মাহবুব হোসেন পিয়াল॥ ফরিদপুরে ২০০৫ সালের ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা মামলায় অভিযুক্ত জেএমবির ৯জন জঙ্গীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে বিশেষ জজ আদালত।
গতকাল ৩১শে জুলাই দুপুরে ফরিদপুরের বিশেষ দায়রা জজ(স্পেশাল ট্রাইব্যুনাল) মোঃ মতিয়ার রহমান এই রায় দেন। রায়ে ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের সংশ্লিষ্ট ধারায় ৯জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
সাজাপ্রাপ্ত জেএমবি জঙ্গীরা হলো ঃ আমীর সোহেল মিয়া, রায়হান মোল্লা, আমীর হোসেন, মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুর রউফ, আব্দুল গাফফার, তোফাজ্জেল হোসেন, মর্তুজা(পলাতক) ও খলিলুর রহমান। পলাতক মর্তুজার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারী করা হয়েছে।
এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় ৫জনকে (মিজানুর রহমান মুকুল ওরফে মোয়াবিয়া, ইউসুফ আলী ওরফে আল্লামা ইউসুফ, ইয়াসিন সিকদার, তরিকুল ইসলাম ওরফে শুকুর এবং আরিফ খান) বেকসুর খালাস প্রদান করা হয়।
রায়ের প্রতিক্রিয়ায় মামলার সরকার পক্ষের কৌসুলী (পিপি) এডঃ গোলাম রব্বানী বাবু মৃধা বলেন, ‘আমরা রায়ে একদিকে খুশি হয়েছি। তবে ৫জন আসামীকে খালাস দেওয়ায় আমরা আপিল করবো।’ এই রায় ঘোষণাকে কেন্দ্র করে ফরিদপুর কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!