শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা উপজেলায় ১ম পর্যায়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ সম্পন্ন

  • আপডেট সময় বুধবার, ২৪ জুলাই, ২০১৯

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নে গতকাল ২৩শে জুলাই স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের মধ্য দিয়ে প্রথম পর্যায়ে পাংশা পৌরসভাসহ ১০টি ইউনিয়নে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিস।
ইতোমধ্যে প্রায় ৯০ ভাগ স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করা হয়েছে। পাংশা উপজেলা নির্বাচন অফিসে ১লাখ ৮৫ হাজার ২২১টি স্মার্ট এনআইডি কার্ড আসে। ক্রাস্ট প্রোগ্রাম হিসেবে আগামী ২৮শে জুলাই থেকে ৫ই আগস্ট পর্যন্ত পাংশা পৌরসভাসহ ১০টি ইউনিয়নে বাঁকী ১০% স্মাট এনআইডি কার্ড বিতরণ করা হবে।
জানা যায়, পাংশা পৌরসভা এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের মধ্য দিয়ে পাংশা উপজেলায় স্মার্ট এনআইডি কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়। পাংশা পৌরসভায় ৩০ এপ্রিল থেকে ৭ মে, বাবুপাড়া ইউনিয়নে ৯ মে থেকে ১২ মে, মৌরাট ইউনিয়নে ১৪ মে থেকে ২০ মে, যশাই ইউনিয়নে ২২ মে থেকে ২৭ মে, হাবাসপুর ইউনিয়নে ২৯ মে থেকে ১৫ জুন, বাহাদুরপুর ইউনিয়নে ১৭ জুন থেকে ২২ জুন, মাছপাড়া ইউনিয়নে ২৪ জুন থেকে ২৯ জুন, কলিমহর ইউনিয়নে ১ জুলাই থেকে ৪ জুলাই, সরিষা ইউনিয়নে ৬ জুলাই থেকে ৯ জুলাই, পাট্টা ইউনিয়নে ১১ জুলাই থেকে ১৫ জুলাই, সর্বশেষ ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত কসবামাজাইল ইউনিয়নে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়।
এ ব্যাপারে পাংশা উপজেলা নির্বাচন অফিসার মোঃ আঃ আলীম জানান, ১ লাখ ৮৫ হাজার ২২১ টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাওয়ার পর সংশ্লিষ্ট কমিটির সভায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে আলোকে গত ৩০ এপ্রিল পাংশা পৌরসভা এলাকায় স্মার্ট এনআইডি কার্ড বিতরণ শুরু করা হয়। গতকাল মঙ্গলবার কসবামাজাইল ইউনিয়নে বিতরণের মধ্য দিয়ে প্রথম পর্যায়ে শান্তিপূর্ণ পরিবেশে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এ পর্যন্ত প্রায় ৯০ ভাগ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়েছে। পাংশা পৌরসভাসহ ১০টি ইউনিয়নে ক্রাস্ট প্রোগ্রামের মাধ্যমে আগামী ২৮ জুলাই থেকে ৫ আগস্টের মধ্যে বাঁকী ১০% স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।
সর্বশেষ যারা উল্লেখিত তারিখের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণ করতে ব্যর্থ হবেন তারা পাংশা উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করে তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র সংগ্রহের আহবান জানান তিনি।
নির্বাচন অফিসার মোঃ আঃ আলীম আরো জানান, যাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র অফিসে সংরক্ষিত আছে তারা প্রত্যেকেই পাবেন। হতাশা হওয়ার কিছু নেই। সময়ের ব্যাপার মাত্র। স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!