বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতীয় পাবলিক সার্ভিস দিবসে রাজবাড়ীতে র‌্যালী আলোচনা সভা

  • আপডেট সময় বুধবার, ২৪ জুলাই, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৩শে জুলাই সকালে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও উদ্ভাবনী উদ্যোগ উপস্থাপন করা হয়।
দিবসটি উপলক্ষে সকাল ১০টায় কালেক্টরেটের আ¤্রকানন চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও উদ্ভাবনী উদ্যোগ উপস্থাপন।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম এবং বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ফজলুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে উদ্ভাবনী উদ্যোগ উপস্থাপনায় ‘হাট-বাজার একসনা বন্দোবস্ত নবায়ন সহজীকরণ’ বিষয়ের উপর বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) শাহ মোঃ সজীব, ‘গ্রীন ডেভেলপমেন্ট’ এর উপর এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, ‘বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধীদের দ্রুত সময়ের মধ্যে ভাতা প্রদান’ বিষয়ের উপর কালুখালী উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান, ‘নিরাপদ মৎস্য উৎপাদন’ বিষয়ের উপর জেলা মৎস্য কর্মকর্তা মোহাঃ মজিনুর রহমান, ‘দ্রুততম সময়ে বিদ্যুৎ সংযোগ প্রদান’ এর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ মাহফুজুর রহমান, ‘ই-ভেটেরিনারী সার্ভিস প্রদান’ এর উপর সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সরকার আশরাফুল ইসলাম, ‘দৌলতদিয়া যৌনপল্লীর কিশোর-কিশোরী ও নারীদের সচেতনতা তৈরী ও প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টি’র উপর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস এবং ‘সেইফ ফুড কর্ণার স্থাপন ও সম্প্রসারণ’র উপর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ বাহার উদ্দিন পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন।
অন্যান্যের মধ্যে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস ও সাংবাদিক খন্দকার রবিউল ইসলাম মজনু প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) শামসুন্নাহার চৌধুরী, সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) সানজিদা শাহনাজ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলীমুর রেজা, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আমরা সরকারী কর্মকর্তা-কর্মচারীরা মূলত রাষ্ট্রের সকল নাগরিকের জন্য কাজ করে থাকি। সেই বিষয়টি মাথায় রেখে আজকে জাতীয় পাবলিক সার্ভিস দিবসে আমাদের সকলের লক্ষ্য হওয়া উচিত সাধারণ মানুষের কল্যাণে কাজ করা। বর্তমানে সরকার যে দশটি বিশেষ উদ্যোগ বাস্তবায়ন করছে তার জন্য প্রথমে সবচেয়ে বেশী দরকার হচ্ছে সুশাসন। আমরা স্ব-স্ব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কর্মকান্ডের মাধ্যমে যদি এই সুশাসন বাস্তবায়ন করতে পারি তবেই সাধারণ মানুষের কল্যাণে সকল ক্ষেত্রে অগ্রগতি করা সম্ভব হবে। আমাদের সকলের মনে রাখা উচিত আমরা যারা সরকারী বিভাগে কাজ করি তাদের কাছ থেকে সাধারণ জনগণ যাতে সহজে স্বল্প সময়ের মধ্যে সরকারী সুবিধা পেতে পারে।
তিনি বলেন, সরকার কর্তৃক ঘোষিত আজকের এই পাবলিক সার্ভিস দিবসের মাধ্যমে সাধারণ জনগণের জন্য সরকারের সকল উদ্যোগ সফল ও সুন্দরভাবে বাস্তবায়ন করতে পারি তাহলে আমাদের ভবিষ্যৎ রূপকল্প-২০২১ বাস্তবায়ন করা অত্যন্ত সহজ হবে। আর সেটি করতে পারলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।
এছাড়াও আলোচনা সভায় পাবলিক সার্ভিস দিবসের উদ্দেশ্য ও এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। আলোচনা সভার শেষে জেলার বিভিন্ন সরকারী দপ্তরের উদ্ভাবনী উদ্যোগ উপস্থাপনকারীদের মধ্যে জেলা প্রশাসক কর্তৃক সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!