শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে মৎস্য সপ্তাহের সমাপনী ও পুরষ্কার বিতরণ

  • আপডেট সময় বুধবার, ২৪ জুলাই, ২০১৯

॥মনির হোসেন॥ রাজবাড়ী জেলার কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী ও পুরষ্কার বিতরণ করা হয়েছে।
কালুখালী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল ২৩শে জুলাই সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম লুনা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মাহমুদ, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়ন্ত কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু এবং ক্ষেত্র সহকারী হাসানুর জামান হিমুসহ মৎস্য চাষী, মৎস্যজীবী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া ইসলাম লুনা বলেন, মৎস্য চাষ দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে। কালুখালী অঞ্চলের পুকুর, খাল, বিল, ডোবা, নালা এসবকে কাজে লাগিয়ে সঠিকভাবে মাছ চাষ করলে স্থানীয় চাহিদা মেটানোর পাশাপাশি বাইরেও রপ্তানী করা সম্ভব। তিনি বেকার যুবকদের উদ্বুদ্ধ করে মৎস্য চাষের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির পরামর্শ দেন।
উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম বলেন, প্রশিক্ষণ নিয়ে কেউ মাছ চাষ করলে অবশ্যই তিনি সফল হবেন। উপজেলা মৎস্য দপ্তরের পক্ষ থেকে মাছ চাষের ব্যাপারে পরামর্শ প্রদানসহ সার্বিক সহযোগিতা করা হবে।
আলোচনা পর্বের শেষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ী ও সফল মৎস্য চাষীদের মধ্যে সনদ ও ক্রেস্ট বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!