মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী সিভিল সার্জন অফিসের আয়োজনে ব্রেস্ট ও জরায়ু ক্যান্সারের সচেতনতামূলক কর্মশালা

  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সিভিল সার্জন অফিসের আয়োজনে এনজিও রিসোর্স ফর ডেভেলপমেন্টের সহযোগিতায় গতকাল ৩০শে জুন সকালে ব্রেস্ট ও জরায়ু ক্যান্সারের সচেতনতামূলক কর্মশালা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকারের সভাপতিত্বে কর্মশালায় সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডাঃ কাজী শফিউল আজম শুভ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মঞ্জুরুল হক, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোকারেমা মাঞ্জুরা ও নারী নেত্রী শামসুন্নাহার চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় সিভিল সার্জন অফিসের কর্মকর্তাগণসহ নারী নেত্রী, গৃহিনী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীরা উপস্থিত ছিলেন।
কর্মশালার সভাপতি সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার বিভিন্ন জটিল রোগের চিকিৎসা দেশের তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়ার জন্য কাজ করছে। তারই ধারাবাহিকতায় ব্রেস্ট ও জরায়ু ক্যান্সারের মতো কঠিন রোগ যাতে শুরুতেই সনাক্ত করা সম্ভব হয় সেই লক্ষ্যে জেলা ও উপজেলা পর্যায়ে পরীক্ষা ও চিকিৎসার ব্যবস্থাসহ নারীদের এ বিষয়ে সচেতন করতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। প্রাথমিক অবস্থায় ধরা পড়লে চিকিৎসার মাধ্যমে ব্রেস্ট বা জরায়ু ক্যান্সার থেকে পুরোপুরি সেরে ওঠা সম্ভব। এ ব্যাপারে নারীদের সচেতন হওয়া খুব প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!