মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় উদ্বোধন করলেন এমপি

  • আপডেট সময় সোমবার, ২৭ মে, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সদর উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
গতকাল ২৬শে মে সকালে রাজবাড়ী খাদ্য গোডাউন প্রাঙ্গনে এই ধান ক্রয় কার্যক্রম উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
এ সময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আলমগীর হুছাইন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, জেলা খাদ্য নিয়ন্ত্রক(ভারপ্রাপ্ত) মুন্সী মজিবর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান, পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আলমগীর ও দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ লোকমান হোসেনসহ খাদ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চলতি মৌসুমে রাজবাড়ী জেলায় ৪০০ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ১৯১ মেট্রিক টন, পাংশা উপজেলায় ৪৯ মেট্রিক টন, বালিয়াকান্দি উপজেলায় ২৪ মেট্রিক টন, গোয়ালন্দ উপজেলায় ৮০ মেট্রিক টন ও কালুখালী উপজেলায় ৫৬ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। রাজবাড়ীতে এ পর্যন্ত ১১.৪ মেট্রিক টন ধান ক্রয় করা হয়েছে। প্রতি কেজি ২৬ টাকা বা ১০৪০ টাকা মণ দরে ধান ক্রয় করা হচ্ছে।
ধান ক্রয় কার্যক্রম উদ্বোধনকালে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, অন্য জেলার ন্যায় রাজবাড়ী জেলায়ও কার্ডধারী কৃষকদের কাছ থেকে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে সরাসরি ধান ক্রয় কার্যক্রম শুরু হলো। লক্ষ্যমাত্রা অনুযায়ী জেলার সব উপজেলার কৃষকদের কাছ থেকেই সরাসরি ধান ক্রয় করা হবে। এতে কৃষকরা ধানের ন্যায্য মূল্য পেয়ে লাভবান হবেন। ধান ক্রয়ের ক্ষেত্রে মধ্যস্বত্ত্বভোগীরা যাতে কোন সুবিধা নিতে পারে সে ব্যাপারে বিশেষভাবে খেয়াল রাখতে হবে।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আলমগীর হুছাইন বলেন, ধান ক্রয়ের ক্ষেত্রে কোন রকম অনিয়ম মেনে নেয়া হবে না। প্রকৃত কৃষকরা যাতে ধানের ন্যায্য মূল্য পায় সেদিকে খেয়াল রাখা হবে। চলতি মৌসুমে রাজবাড়ী জেলায় ৪০০ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, যা জেলায় উৎপাদিত ধানের তুলনায় খুবই সীমিত। যাতে এই ধান ক্রয়ের পরিমাণ আরো বাড়ানো যায় সে ব্যাপারে চেষ্টা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!