শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলা বর্ষবরণ উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুই দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন

  • আপডেট সময় সোমবার, ৮ এপ্রিল, ২০১৯

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ বাংলা বর্ষবরণ উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুলে আগামী ১৩ ও ১৪ই এপ্রিল দুই দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।
এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত এই মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌসী আরা। রাফেল ড্র’তে পুরস্কার হিসেবে দেওয়া হবে নিউইয়র্ক-ঢাকা রিটার্ন টিকিট। সকলের জন্য উন্মুক্ত এই মেলা চলবে প্রতিদিন বেলা ১১ট থেকে রাত ১১টা পর্যন্ত চলবে। খাবার, পোশাক ও গহনার স্টলস মোট ৩০টি স্টল থাকবে।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক তোফাজ্জল লিটন জানান, যে দর্শকগণ সুন্দর বাঙালী পোশাকে সেজে আসবেন তাদের জন্য আমরা ১০টি পুরস্কারের ব্যবস্থা করেছি প্রতিযোগিতার মাধ্যমে। রাফেল ড্র’তে শিশু থেকে বৃদ্ধ যে কেউ অংশ নিতে পারবেন। এছাড়াও প্রতিদিন থাকবে মেহেদী ও আলপনা অংকন। ধামাইল গান, পুঁথি পাঠ, পুতুল নাচ, কবি গানের আসর এবং মিলনায়তানের ভিতর-বাইরে সাজ-সজ্জার মাধ্যমে আমরা নিউইয়কের্র মানুষদের নিয়ে যাবো আবহমান বাংলায়।
তোফাজ্জল লিটন আরো জানান, আগামী ১৩ই এপ্রিল বিকাল ৫টায় উদ্বোধন অনুষ্ঠানে চন্দ্রা ব্যানার্জীর পরিকল্পনা ও নির্দেশনায় ‘নৃত্যাঞ্জলী নিউইয়র্ক’ পরিবেশন করবে ‘বৈশাখে বসন্তের রেশ’ শিরোনামের নৃত্যালেখ্য। নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন ‘সুর ও ছন্দ’ পরিবেশন করবে ‘বৈশাখে আইসো বন্ধু’ এবং ‘রঞ্জনী ইঙ্ক’ পরিবেশন করবে বৈশাখী নৃত্যানুষ্ঠান। চারু কণ্ঠ শিশু-কিশোর সংগঠন ফারজিন রাকিবা কবিরের নির্দেশনায় পরিবেশন করবে আনন্দে বৈশাখ।
এছাড়াও অন্যান্য শিল্পীদের পরিবেশনায় থাকবে রবীন্দ্র-নজরুল সঙ্গীত, ভাওয়াইয়া-ভাটিয়ালি, সারি, বাউল, আধুনিক গান এবং চর্যাপদ থেকে আধুনিক যুগের কবিতা আবৃত্তি। পাশাপাশি থাকবে একক ও দলীয় নৃত্য।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!