বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে বই বিতরণ উৎসবের উদ্বোধন করলেন শিক্ষা প্রতিমন্ত্রী

  • আপডেট সময় বুধবার, ২ জানুয়ারী, ২০১৯

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী জেলা পর্যায়ের প্রাথমিক স্তরের বই উৎসব গতকাল ১লা জানুয়ারী দুপুরে টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিস এই বই উৎসবের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেন রাজবাড়ী-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাজী ইরাদত আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীন করিমী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন।
এ সময় টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জুন কক্স, বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথি, শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, নির্বাচনের শত ব্যস্ততার মধ্যেও বর্তমান সরকার প্রতি বছরের ন্যায় এবারও বছরের ১ম দিনেই ছাত্র-ছাত্রীদের হাতে ৩৬ কোটি নতুন বই তুলে দিতে সক্ষম হয়েছে। এ সরকার তার প্রতিশ্রুতি নিয়মিতই বাস্তবায়ন করছে।
তিনি ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় মনোযোগী হওয়ার এবং শিক্ষকদের ঠিকমতো পাঠদানের আহ্বান জানান। এছাড়াও তিনি তার বক্তব্যে বিদ্যালয়ের শিক্ষার্থীদের তুলনায় শিক্ষক স্বল্পতা ও স্থান সংকুলান না হওয়ার বিষয়টি উল্লেখ করে এমপি হিসেবে আবার শপথ নেয়ার পরপরই টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন বহুতল ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণ করবেন বলে আশ্বাস দেন এবং অনতিবিলম্বে বিদ্যালয়ে কমপক্ষে ৫জন শিক্ষককে পদায়নের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেন।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী তার বক্তব্যে বিদ্যালয়ের শিক্ষার্থীদের তুলনায় শিক্ষক স্বল্পতা ও স্থান সংকুলান না হওয়ার বিষয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন এবং কমপক্ষে ৫জন শিক্ষককে পদায়নের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের প্রতি আহ্বান জানান।
জেলা শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীন করিমী বলেন, টাউন মক্তব বিদ্যালয়টি জেলার মধ্যে শ্রেষ্ঠ। তা স্বত্ত্বেও আইনী বাধ্যবাধকতার কারণে প্রয়োজনীয়তা থাকলেও শিক্ষক পদায়নসহ অনেক কিছুই করতে পারেন না। তবে তিনি তার সাধ্যমতো বিদ্যালয়টিকে যতটা সম্ভব সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাজী ইরাদত আলী বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে কোন সংস্কার কাজ হয় না। ইতিপূর্বে ব্যক্তিগত খরচে প্রয়োজনীয় সংস্কার কাজ করতে হয়েছে। শিক্ষার্থীদের তুলনায় প্রয়োজনীয় শিক্ষক অনেক কম। প্রায় ২হাজার শিক্ষার্থীর ঠিকমতো স্থান সংকুলানও হচ্ছে না। এ জন্য তিনি জরুরী ভিত্তিতে বিদ্যালয়ের সংস্কারের ব্যবস্থা, অবিলম্বে শিক্ষক স্বল্পতা দূর করা এবং নতুন ভবন নির্মাণের দাবী জানান।
এ অনুষ্ঠান ছাড়াও শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও শ্রীপুর লজ্জাতুন্নেছা কামিল মাদ্রাসায় প্রধান অতিথি হিসেবে মাধ্যমিক-প্রাথমিক ও মাদ্রাসা পর্যায়ের বই বিতরণ উৎসবে অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!