শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী মিড সাইলাস ব্যাপ্টিস্ট চার্চে শুভ বড়দিন পালিত

  • আপডেট সময় বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষে রাজবাড়ী মিড সাইলাস ব্যাপ্টিস্ট চার্চের আয়োজনে গতকাল ২৫শে ডিসেম্বর বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে বড়দিনের উৎসব পালন করা হয়।
সরকারী কলেজ সংলগ্ন রাজবাড়ী মিড সাইলাস ব্যাপ্টিস্ট চার্চে সকাল ১০টায় যাজক(পালক) জেমস হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম-সেবা। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) রেজাউল করিম এবং সহকারী পুলিশ সুপার লাবিব আব্দুল্লাহসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও খ্রিস্টান ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী সকল খ্রিস্টান ধর্মাবলম্বীকে শুভ বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজ থেকে ২হাজার বছরেরও কিছু আগে জেরুজালেমের বেথেলহেম নগরীতে ঈশ্বরের অলৌকিক কৃপায় অবিবাহিত মা মেরীর গর্ভে একটি গোয়াল ঘরে এক শিশুর জন্ম হয়। তিনিই হলেন সেই মহামানব খ্রিস্টান ধর্মাবলম্বীদের যিশুখ্রিস্ট বা মুসলমানদের চারজন রসুলের মধ্যে একজন হযরত ঈসা(আঃ)। আমার জন্মস্থান গোপালগঞ্জের কোটালীপাড়ায় সেখানে অনেক আগে থেকেই বড় বড় চার্চ থাকায় আমি দেখেছি মহান স্বাধীনতা যুদ্ধকালে ও তার পরবর্তী সময়ে সে সব চার্চ থেকে চিকিসৎসা সেবাসহ বিভিন্ন সহযোগিতা প্রদান করা হতো। আমরা বাংলাদেশ স্বাধীন হওয়ার অনেক আগে থেকেই মুসলমান, হিন্দু, খ্রিস্টান ও বৌদ্ধ ধর্মাবলম্বীসহ সকল সম্প্রদায়ের মানুষ পারস্পরিক সৌহার্দ্যরে সাথে একে অপরের প্রতিবেশী হয়ে বসবাস করি। সেই কারণে আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে যারা যেই ধর্মেরই হই না কেন সকলের অংশগ্রহণের মাধ্যমে আমরা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে পেয়েছি।
তিনি আরো বলেন, আমরা যে যেই ধর্মেরই হই না কেন দেশটা আমাদের সকলের এই কথা মাথায় রেখে পারস্পরিক সম্প্রীতির মাধ্যমে এই দেশকে বিশ্বের বুকে একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করতে সম্মিলিতভাবে কাজ করব বলে উল্লেখ করেন। এছাড়াও তিনি চার্চের কবরস্থানের উন্নয়নের জন্য ৫০হাজার টাকা অনুদান দেয়ার অশ্বাস দেন।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা, সকল খ্রিস্টান ধর্মাবলম্বীকে শভ বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এই দেশে আমরা সকল ধর্মের নাগরিকরা একে অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে পাশাপাশি বসবাস করে আসছি, যা বিশ্বের অনেক দেশেই দেখতে পাওয়া যায় না। যার কারণে আজকে আমরা আমাদের খ্রিস্টান ভাইবোনদের এই বড়দিনের উৎসবে অংশগ্রহণ করেছি। ভবিষ্যতেও আমরা এই ধারা অব্যাহত রেখে সকলে মিলেমিশে বসবাস করব এবং একে অন্যের সকল ধর্মীয় উৎসবে অংশগ্রহণ করব। আপনারা খ্রিস্টান ভাইবোনেরা কোন সময় ভয় পাবেন না। কারণ এদেশে আমরা সবাই একে অপরের ভাই, বন্ধু ও নিকটাত্মীয়ের মত। জেলা পুলিশ এদেশের নাগরিক হিসেবে আপনাদের নিরাপত্তায় সবসময় নিয়োজিত। আপনাদের যে কোন প্রয়োজনে আপনারা সবসময় আমাদেরকে পাশে পাবেন।
অতিথিদের বক্তব্যের আগে খ্রিস্টানদের ধর্মীয় আচার-আচরণ ও বিধি মোতাবেক বিভিন্ন উপাসনা করা হয়। পরে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যান্য অতিথিগণ কেক কেটে বড়দিনের উৎসব পালন করেন। অনুষ্ঠানে অতিথিদেরকে খ্রিস্টানদের পবিত্র ধর্মগ্রন্থ বাইবেল উপহার দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!