fbpx
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী আবুধাবী পৌঁছেছেন বহরপুরে আন্তঃ জেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় রাজশাহী একাদশ বিজয়ী ফরিদপুরে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফের জন্মদিন পালন পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় রাজবাড়ীর প্রতিনিধি দলের অংশগ্রহণ লেখাপড়ার পাশাপাশি দৌলতদিয়া ঘাটে বই বিক্রি করে দ্বিতীয় শ্রেণীর ছাত্র নান্নু গোয়ালন্দে প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান পাংশায় পূজা উদযাপন পরিষদের নেতা দীপকের মাতার আদ্য শ্রাদ্ধত্তোর অনুষ্ঠান বালিয়াকান্দির কলেজ শিক্ষক মোজাম্মেলের মৃত্যু বার্ষিকী শ্রীপুরে ট্রাক চালকের বাড়ী থেকে বিশালাকৃতির গোখরা সাপ উদ্ধার গোয়ালন্দে অকাল প্রয়াত ২বন্ধু রনজু-লেবুর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

উদোর পিন্ডি বুধোর ঘাড়ে!

  • আপডেট সময় শনিবার, ১১ আগস্ট, ২০১৮

॥আশিকুর রহমান॥ ‘উদোর পিন্ডি বুধোর ঘাড়ে’ প্রবাদ বাক্যটি মানুষের মুখে মুখে প্রচলিত রয়েছে। এবার এ প্রবাদ বাক্যের বাস্তব ঘটনা ঘটেছে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামের জাহাঙ্গীর সেখের ছেলে রানা সেখের সঙ্গে। অপর একজনের চুরির অপবাদ ঘাড়ে নিয়ে প্রায় জেলে যেতে বসেছিল সে।
রানা সেখের জন্মসনদ ও এসএসসি’র সার্টিফিকেটসহ অন্যান্য কাগজপত্র দাখিল করে ঢাকার গুলশান-২ এলাকায় টিইউভি রেইনল্যান্ড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামের একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী নেয় অপর এক যুবক। চাকুরীর এক মাসের মাথায় সেখান থেকে ল্যাপটপ চুরি করে পালিয়ে যায় সে। ওই প্রতিষ্ঠান কর্তৃপক্ষ চুরির সিসিটিভি ফুটেজসহ থানায় এজাহার দায়ের করে রানা সেখের বিরুদ্ধে। পরে প্রতিষ্ঠানের লোকজন রানার বাড়ীতে এসে দেখে তাদের প্রতিষ্ঠানের কর্মচারী রানার সঙ্গে এই রানার কোনো মিলই নেই।
রানা সেখ বলেন, আমি গত নয় মাস ধরে ঢাকায় যমুনা ফিউচার পার্কে ইন্ডিয়ান ভিসা সেন্টারে মেসেঞ্জার হিসেবে চাকুরী করি। ৩ থেকে সাড়ে ৩মাস আগে ঢাকার গুলশান এলাকায় আমার জন্ম সনদ, এসএসসি পাশের সার্টিফিকেট, জীবন বৃত্তান্ত ও চারিত্রিক সনদপত্রের ফটোকপি হারিয়ে যায়। ফটোকপি হওয়াতে তখন আমি বিষয়টি গুরুত্ব দেইনি। বোনের বিয়ে উপলক্ষে আজ শুক্রবার(গতকাল ১০ই আগস্ট) ভোরে আমি ঢাকার কর্মস্থল থেকে বাড়ীতে আসি। এদিন বিকেলেই টিইউভি রেইনল্যান্ড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড থেকে দুইজন লোক আমার বাড়ীতে আসে। তারা আমাকে ল্যাপটপ চুরির বিষয়ে বললে আমি অবাক হয়ে যাই। এরপর তারা সিসিটিভি ক্যামেরার ফুটেজ এবং আমাকে ভালো করে দেখে নিশ্চিত হয় যে আমি তাদের অফিসের কর্মচারী রানা নই। পরে তারা আমার কাছে দুঃখ প্রকাশ করে চলে যায়।
টিইউভি রেইনল্যান্ড বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের অ্যাডমিন অ্যাসিসটেন্ট খোন্দকার সাব্বির হোসেন বলেন, একমাস আগে স্মার্ট ফোর্স আউটসোর্সিং সিস্টেম লিমিটেড নামের একটি এজেন্সীর মাধ্যমে আমাদের অফিসে একজন ল্যাব অ্যাটেনডেন্ট(ক্লিনার) নিয়োগ দেওয়া হয়। সে সময় নিয়োগপ্রাপ্ত ওই যুবক আমাদের কাছে রানা সেখের জন্মসনদ, এসএসসি’র সার্টিফিকেট, জীবন বৃত্তান্ত ও চারিত্রিক সনদ দাখিল করে। আমরা তাকে এতদিন রানা সেখ বলেই জানতাম। গত ৯ই আগস্ট সকালে ওই যুবক অফিস থেকে লক্ষাধিক টাকা দামের একটি ল্যাপটপ চুরি করে পালিয়ে যায়। বিষয়টি অফিসের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে। এরপর অফিসে দাখিল করা তার কাগজপত্র দেখে ও সিসিটিভি ফুটেজ নিয়ে রানা সেখের বিরুদ্ধে গুলশান থানায় একটি এজাহার দায়ের করা হয়। আমার বাড়ীও রাজবাড়ী হওয়াতে রানার কাছ থেকে ল্যাপটপ উদ্ধারের জন্য অফিস থেকে আমাকে দায়িত্ব দেওয়া হয়। শুক্রবার বিকেলে আমি এক বন্ধুকে নিয়ে রানার বাড়ীতে যাই। কিন্তু সেখানে গিয়ে দেখি আমাদের অফিসের কর্মচারী যেই রানা ল্যাপটপ চুরি করেছে এই রানা সেই রানা নয়। এরপর আমরা বুঝতে পারি রানার কাগজপত্র দাখিল করে প্রতারণার মাধ্যমে ওই যুবক চাকুরী নিয়েছিল। পরে আমরা রানা ও তার পরিবারের কাছে দুঃখ প্রকাশ করে চলে আসি। আমরা থানায় জানিয়ে দিয়েছি যাতে রানার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়া হয়। এখন আমরা স্মার্ট ফোর্স আউটসোর্সিং সিস্টেম লিমিটেডের বিরুদ্ধে ব্যবস্থা নিব। কারণ, তারা কোনো ভেরিফাই না করেই একজন প্রতারককে আমাদের অফিসে কাজের জন্য দিয়েছিল।
স্মার্ট ফোর্স আউটসোর্সিং সিস্টেম লিমিটেডের হেড অফ অপারেশন মারুফ আহমেদ বলেন, নাম-ঠিকানা ভেরিফাই না করার কারণেই এই অনাকাঙ্খিত ঘটনাটি ঘটেছে। আমরা প্রতারক যুবককে খুঁজে বের করার চেষ্টা করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!