সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে পবিত্র আশুরা পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ পবিত্র আশুরা রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার উদ্যোগে গত ১লা অক্টোবর যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সোয়া ১০টায় শহরের খানকা শরীফ থেকে উদ্যোগে বের করা হয় বিশাল শোক মিছিল। মিছিলে হায় হোসেন, হায় হোসেন ধ্বনিতে মাতম করেন ইমামভক্তরা।
মিছিলটি রাজবাড়ী খানকা শরীফ থেকে বের হয়ে বাজার প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে শোক মিছিলে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট এম.এ খালেক ও রাজবাড়ী আঞ্জুমান-ই কাদেরীয়া’র সাধারণ সম্পাদক মোঃ শওকত আলীসহ বিপুল সংখ্যক ভক্ত তাজিয়াসহ শোক মাতম করতে করতে মিছিলে অংশগ্রহণ করে।
মিছিল শেষে আঞ্জুমান-ই-কাদেরীয়া’র ভক্তদের উদ্দেশ্যে সংগঠনটির সভাপতি কাজী ইরাদত আলী বলেন, হিজরী ৬১ সনের ১০ই মহররম মহানবী হজরত মুহাম্মদ(সাঃ) এর দৌহিত্র হজরত ইমাম হোসাইন কারবালার ফোরাত নদীর তীরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহদতবরণ করেন। এই শোক ও স্মৃতিকে স্মরণ করে আজ আমরা একত্রিত হয়েছি। ইসলাম ধর্মের জন্য যারা জীবন উৎসর্গ করেছেন মহান আল্লাহ যেন তাদের হেফাজত করেন। এ সময় তিনি বলেন, মিছিলে আমরা প্রায় ৪০ হাজার পীর ভাই অংশগ্রহণ করেছি। আজকের দিনে পবিত্র আশুরার তাৎপর্য থেকে আমাদের সত্য ও ন্যায়ের পক্ষে ভাল কাজ করার শপথ নিতে হবে। মিছিল ছাড়াও বিশেষ মোনাজাত, কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিছিলের সামনে ও পিছনে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করে। নিরাপত্তার দায়িত্বে থাকা সদর থানা পুলিশের পরিদর্শক(তদন্ত) কামাল হোসেন ভুঁইয়া জানান, সব ধর্মাবলম্বীদের নিরাপত্তা বিধানেই পুলিশ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পুলিশ দায়িত্ব পালন করছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!