সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পবিত্র আশুরা উপলক্ষে ৩নং বেডাডাঙ্গা জামে মসজিদে আলোচনা সভা ও দোয়া মাহফিল

  • আপডেট সময় রবিবার, ১ অক্টোবর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহী ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদে আজ ১লা অক্টোবর রবিবার ১০ই মহররম কোরআনখানী, বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সকাল থেকে শুরু হয় পবিত্র কোরআনখানী। এরপর পবিত্র আশুরার তাৎপর্য শীর্ষক বিশেষ আলোচনা সভা। বাদ জোহর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান। আরো বক্তব্য রাখেন মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ আবু বক্কর ও পেশ ইমাম মাওলানা মোঃ মনির হোসেন। এ সময় এনডিসি মোঃ তৌহিদুল ইসলাম, পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর শেখ তিতু, ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মোঃ আজিমুল হক আজিমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক মুসুল্লী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান তার বক্তব্যে পবিত্র আশুরার তাৎপর্য তুলে ধরে বলেন, কারবালার শোকাবহ ঘটনাবহুল আজকের দিনটি মুসলমানদের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। মুসলিম বিশ্বে ত্যাগ ও শোকের প্রতীকের পাশাপাশি বিশেষ পবিত্র দিবস হিসেবে দিনটি পালন করা হয়। ১০ই মহরম হযরত ইমাম হোসেইন(রাঃ) এবং তাঁর পরিবার ও অনুসারীরা সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন। এ ছাড়াও ১০ই মহররম আশুরার দিন মহান আল্লাহতায়ালা পৃথিবী সৃষ্টি করেছেন এবং আবার এদিন কেয়ামত ঘটাবেন। এর বাইরে এদিন হযরত ইব্রাহিম(আঃ) নমরুদের অগ্নিকুন্ড থেকে রক্ষা পেয়েছেন, হযরত ইউনুস(আঃ) মাছের পেট থেকে মুক্তি পান। এ রকম অসংখ্য ঘটনায় তাৎপর্যমন্ডিত এ দিনটি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!